Thursday, 02 February 2023

   02:08:33 AM

bmp
logo
বিট অফিসার হবেন তার এলাকার মানুষের সবচাইতে আপনজন_____বিএমপি কমিশনার।

1 year ago

"বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি"
এই স্লোগানকে সামনে রেখে আজ রবিবার, ০৮ আগস্ট ২০২১ খ্রিঃ বেলা ১২:০৫ ঘটিকায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএমপি উত্তর বিভাগের কাউনিয়া ও এয়ারপোর্ট থানাধীন ০৭ টি বিট পুলিশিং কার্যালয় ভার্চুয়ালি উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন পুলিশ কমিশনার বিএমপি  মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার ।
গণমুখী পুলিশিং বাস্তবায়নের মাধ্যমে পুলিশি সেবাকে সহজলভ্য করে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিট পুলিশিং একটি অন্যতম জনপ্রিয় ইভেন্ট উল্লেখ করে এ সময় তিনি বলেন, বিট পুলিশিং সমাজকে ভারসাম্যপূর্ণ করার মাধ্যমে নীরব বিপ্লব ঘটিয়েছে। আর এই বিট পুলিশিং কার্যাবলী সঠিকভাবে সম্পাদনের জন্য আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে যারা বিট কার্যালয়ের স্থাপনসহ বিট পুলিশিং বাস্তবায়নে এগিয়ে এসেছেন তাদের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
বিশ্বজুড়ে চলমান মহামারীতেও যেন পুলিশি সেবা থেমে না থাকে সেই লক্ষ্যেই আইজিপি মহোদয়ের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমাদের এই আয়োজন।
এসময় তিনি বলেন, এটি শোকাবহ আগস্ট মাস, জাতীয় জীবনে এই মাসটি অনেক তাৎপর্যপূর্ণ। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ তার পরিবারবর্গ ও বরিশালের কৃতি সন্তান শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এবং যারা দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি।
এ সময় বিভিন্ন বিট কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত সংশ্লিষ্ট এলাকার বিট অফিসার, জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দগন বিট পুলিশিং সংক্রান্তে তাদের বিভিন্ন অভিমত তুলে ধরেন।
এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন  এনামুল হক বলেন, বিট অফিসার হবে আপনাদের এলাকার সন্তানের মত। আপনাদের ঘরের ছেলে যেমনি আপনাদের পরিবারের সব কিছু জানতে পারে, তেমনি বিট অফিসারকেও আপনাদের ভাল-মন্দ সবকিছু জানতে হবে। বিট পুলিশিং এর বিষয়ে আপনাদের আন্তরিকতা ও সহযোগিতা দেখে আমরা সত্যি আশান্বিত।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর  মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস  মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা  এস.এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার উত্তর এন্ড গোয়েন্দা শাখা  মোঃ মনজুর রহমান পিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন  রাসেল, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার)  মাসুদ রানা, সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।