Thursday, 02 February 2023

   02:01:38 AM

bmp
logo
মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই________________পুলিশ কমিশনার বিএমপি।

1 year ago

আজ সোমবার ১৪-০৬-২১ খ্রিঃ সকাল ১০ঃ৩০ ঘটিকায় বরিশাল পুলিশ লাইন্স এর ড্রিল সেডে অনুষ্ঠিত বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর দ্বিতীয় ত্রৈমাসিক বিট পুলিশিং সমন্বয় সভা-২০২১ এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্য দিয়ে সভার শুরুতেই উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব খাঁন মোহাম্মদ আবু নাসের বিগত ত্রৈমাসিক বিট পুলিশিং সমন্বয় সভায় মাননীয় পুলিশ কমিশনারের মহোদয় কর্তৃক গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন সংক্রান্ত আলোচনা কালে পুলিশ কমিশনার মহোদয় বিট পুলিশিং কার্যক্রমের উপর সন্তুষ্টি প্রকাশ করেন।
এ সময় মাননীয় পুলিশ কমিশনার মহোদয় বলেন,
পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে থানা এলাকাকে ক্ষুদ্র ক্ষুদ্র অংশে ভাগ করে চলমান বিট পুলিশিং এর সুফল জনগণ ইতোমধ্যে পেতে আরম্ভ করেছে। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনজীবনে অভূতপূর্ণ সাফল্য নিয়ে আসার জন্য, বিট কার্যালয় কে একটি তথ্যভান্ডার হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য বিট এলাকার প্রতিটি জনগণের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তোলার পাশাপাশি, বিট কার্যালযয়ের রেজিস্টারসমূহ যথাযথভাবে রক্ষণাবেক্ষণ করা, বিট ভিত্তিক ফেইজবুক পেইজ যথাযথভাবে পরিচালনা করা, বিট ভিত্তিক মসজিদ-মন্দির, স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজারের সংখা, বিট এলাকার সিসি ক্যামেরার সংখ্যা, বিট এলাকার মানচিত্র, বিট কার্যালয়ের ছবি সহ যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ ও সংরক্ষণ করতে বলেন।
এসময় তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের সামগ্রিক পুলিশিং কার্যক্রমের ভূয়শী প্রশংসা করে বলেন, যদি কোনো সদস্যের শৃঙ্খলা পরিপন্থী কোন কাজের জন্য আমাদের তিল তিল করে গড়ে তোলা অর্জন নষ্ট হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ-সময় মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সভায় উপস্থিত বিট অফিসারগনের সাথে সংশ্লিষ্ট বিটের যাবতীয় কার্যক্রম সংক্রান্তে মতবিনিময় কালে বিট অফিসারগনের নিকট থেকে বিট পুলিশিং এর সুফল ও বিভিন্ন ধরনের সফলতার গল্প শোনার পাশাপাশি কার্যক্ষেত্রে কি কি ধরনের প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয় সেই সংক্রান্তে বিস্তারিত জেনে সেগুলোর সমাধান এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো কার্যকর যুগোপযোগী ও শক্তিশালী করার লক্ষে সভায় উপস্থিত অফিসারদের বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।
এ-সময় অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব প্রলয় চিসিম মহোদয় বলেন, বিট অফিসারদেরকে উজ্জীবিত করার জন্য, বিট পুলিশিং কে আরো বেশি কার্যকর করার জন্য এ ধরনের একটি অনুষ্ঠানের গুরুত্ব অপরিসীম। এজন্য তিনি পুলিশ কমিশনার মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করে বিট অফিসারদের উদ্দেশ্যে বলেন, পরিবর্তন হলো সময়ের দাবি। সময়ের সাথে সাথে যদি নিজেদেরকে পরিবর্তন করা না যায়, তবে পরিবর্তিত পরিস্থিতির সাথে খাপ খাওয়ানো খুবই কষ্টসাধ্য হয়ে দাঁড়ায়। তাই সময়ের সাথে সাথে তোমরা নিজেদেরকে আপটুডেট রাখবে।
উল্লেখ্য যে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব মোঃ আকরামুল হাসান এর সঞ্চালনায় উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার উত্তর এবং গোয়েন্দা শাখা জনাব মোঃ মনজুর রহমান পিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর জনাব রুনা-লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মোঃ ফজলুল করীম, সহ সকল ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিট অফিসারগণ।