Thursday, 02 February 2023

   01:02:10 AM

bmp
logo
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠিত।

2 months ago

"দূর্ঘটনা-দূর্যোগ হ্রাস করি
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি"
এই শ্লোগান কে সামনে রেখে আজ ১৫ নভেম্বর ২০২২ খ্রিঃ সকাল ১১.০০ ঘটিকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বরিশাল এর আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে মাননীয় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার মহোদয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এ সময় বক্তব্যের শুরুতেই মাননীয় পুলিশ কমিশনার মহোদয় বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আমন্ত্রিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গসহ দেশ মাতৃকার জন্য যাঁরা নিজের জীবন আত্মাহুতি দিয়েছেন সে সকল শহীদদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন।
দেশমাতৃকার টানে ফায়ার সার্ভিসের অবদানের কথা তুলে ধরে গত ০৪ জুন ২০২২ খ্রিঃ রাতে সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করে তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অতি গুরুত্বপূর্ণ সেবাদানকারী প্রতিষ্ঠান, পুলিশ ও ফায়ারসার্ভিস একে অন্যের সাথে ওতপ্রোতভাবে জড়িত। অগ্নি দূর্ঘটনা হ্রাস করার লক্ষ্যে জনসাধারনের মাঝে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করা মর্মে আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল জনাব মোঃ আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি বরিশাল জনাব এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক বরিশাল জনাব জসীম উদ্দিন হায়দার সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।