Thursday, 02 February 2023

   02:02:44 AM

bmp
logo
কমিউনিটি পুলিশিং প্লাটফর্মকে কাজে লাগিয়ে বরিশালকে একটি মডেল শহর হিসেবে গড়ে তুলবো____________পুলিশ কমিশনার বিএমপি।

3 months ago

বর্ণাঢ্য শোভাযাত্রা, কমিউনিটি সমাবেশ, মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ, চিত্রাঙ্কন, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, পুরস্কার বিতরণীসহ নানান আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে বিএমপি কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে-২০২২" উদযাপন।
"কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র,
শান্তি -শৃঙ্খলা সর্বত্র"
এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৯ অক্টোবর ২০২২ খ্রিঃ সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিএমপি কর্তৃক "কমিউনিটি পুলিশিং ডে-২০২২" উদযাপন উপলক্ষে আয়োজিত কমিউনিটি সমাবেশে এ কথা বলেন পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।
কমিউনিটি সমাবেশে পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় মেয়র বরিশাল সিটি কর্পোরেশন ও সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগর শাখা জনাব সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মহোদয়।
এ সময় বক্তব্যের শুরুতেই সভাপতি মহোদয় বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আমন্ত্রিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গসহ দেশ মাতৃকার জন্য যারা নিজের জীবন আত্মাহুতি দিয়েছেন সে সকল শহীদদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন।
তিনি বলেন, ১৫ ই আগস্ট যেমনি আমাদের শোকের মাস, তেমনি বরিশালবাসীর জন্য এটি একটি অহংকারেরও মাস। কারন ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে একসাথে যারা নিজের জীবন আত্মাহুতি দিয়েছিলেন তাদের মধ্যে একটা বড় অংশ ছিল কৃষক কুলের নয়নের মনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত পরিবারের ছয় জন সদস্য। তারা সকলেই বরিশালেরই মানুষ ছিলেন। তাই এটা একই সঙ্গে যেমনি শোকের, তেমনি বঙ্গবন্ধুর সঙ্গে একসাথে জীবন দেওয়াটা অহংকারেরও বটে।
এ সময় তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং হলো এমন একটি প্লাটফর্ম যেখানে পুলিশ ও জনতা ঐক্যবদ্ধ হয়ে সকল অন্যায়ের প্রতিরোধ করবে। কমিউনিটি পুলিশিং ডে'র একটি মহৎ উদ্দেশ্য ও প্রতিপাদ্য বিষয় হল, সমাজের সকল শ্রেণী-পেশার জনগণকে একই প্লাটফর্মে সম্পৃক্ত করে জনগণের প্রত্যাশা ও মতামতের ভিত্তিতে একটি গণমুখী, প্রতিরােধমূলক ও সমাধানমূলক পুলিশি ব্যবস্থা বাস্তবায়নের মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ করা।
এর আগে বিএমপি কমিশনার এর নেতৃত্বে সকাল ৯ টায় জেলা পুলিশ লাইন্সে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে "কমিউনিটি পুলিশিং ডে-২০২২" এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয় এবং জেলা পুলিশ লাইন্স থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে এসে সমাপ্ত হয়। এসময় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আওতায় পুলিশ সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করেন।
আলোচনা সভার শেষে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী, শ্রেষ্ঠ সিপিও, সিপিএম দেরকে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।
আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিরা একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস/প্রসিকিউশন জনাব রাসেল, পিপিএম-সেবা, এর সঞ্চালনায় এ-সময় আরো উপস্থিত ছিলেন, জনাব ডঃ মোঃ ছাদেকুল আরেফিন, উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় বরিশাল, জনাব মোঃ আমিন উল আহসান, বিভাগীয় কমিশনার বরিশাল, জনাব কে এম রাশেদুজ্জামান রাজা, সিনিয়র জেলা ও দায়রা জজ বরিশাল, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল এসজিপি, স্টেশন কমান্ডার শেখ হাসিনা সেনানিবাস বরিশাল। জনাব কর্ণেল এস এম আরিফুল ইসলাম, বিজিবিএম, কর্নেল জিএস, শাখা ডিজিএফআই বরিশাল, জনাব লেঃ কর্নেল মাহমুদুর হাসান, বিপিএম(সেবা), পিএসসি, কমান্ডিং অফিসার, র্যাব-৮, বরিশাল, জনাব সঞ্জয় কুমার কুন্ডু, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স), বরিশাল মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসক বরিশাল জনাব জসিম উদ্দিন হায়দার, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর, আরো রয়েছেন বিএমপি'র সকল শীর্ষ কর্মকর্তা বৃন্দ, বিভাগীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানবৃন্দ, বিএমপি ও বরিশাল এলাকায় সকল পুলিশ ইউনিট প্রধানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক, সভাপতি, সদস্যবৃন্দ, থানা কমিটি, বিসিসি ওয়ার্ড কমিটি, ইউনিয়ন কমিটি, ইউনিয়ন ওয়ার্ড কমিটি সাধারন সম্পাদক, সভাপতিবৃন্দ।
এ ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।