Thursday, 08 December 2022

   08:39:26 AM

bmp
logo
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বিএমপি কমিশনারের সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

3 months ago

সচেতনতা বৃদ্ধির মাধ্যমে তরুণ প্রজন্ম তথা শিক্ষার্থীদেরকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রয়াসে আজ ২৯ আগস্ট ২০২২ খ্রিঃ সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন, পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।
এ সময় তিনি, মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানাে, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মােবাইলের প্রতি আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশাের অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনাসহ, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাস্তবতার নিরিখে বিভিন্ন বিষয় তুলে ধরে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।
এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের শিক্ষনীয় ও সচেতনতামূলক ভিডিও কনটেন্ট প্রদর্শন করা হয়।
উল্লেখ্য যে, কোমলমতি শিক্ষার্থীদের সঠিক পথে রেখে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ দানা বাধার আগেই সমাজ থেকে সমূলে তা উপড়ে ফেলার প্রয়াসে পুলিশ অফিসার কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ে করা বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি চলমান কার্যক্রম।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় ড. মোঃ ছাদেকুল আরেফিন, উপ পুলিশ কমিশনার দক্ষিণ মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মােঃ ফজলুল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস/প্রসিকিউশন রাসেল, পিপিএম-সেবাসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।