Thursday, 08 December 2022

   08:35:56 AM

bmp
logo
বঙ্গবন্ধুর জন্যই আজ আমি স্বাধীন দেশের পুলিশ কমিশনারঃ পুলিশ কমিশনার বিএমপি।

3 months ago

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১৫ আগস্ট ২০২২ খ্রিঃ সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়াম বরিশালে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন, পুলিশ কমিশনার বিএমপি মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার ।
বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ সকল শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে তিনি বলেন,
বঙ্গবন্ধু ছিলেন শোষিত-বঞ্চিত মজলুমের পক্ষে প্রতিবাদী কণ্ঠস্বর, তিনি ছিলেন মনেপ্রাণে একজন মাটির মানুষ। তিনি যেখানেই বঞ্চনা ও মানবিকতার বিপর্যয় দেখেছেন, সেখানেই দেশপ্রেম ও মমত্ববোধ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।
আমাদেরকে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হবে। দেশ স্বাধীন হয়েছে বলেই আজ আমরা নিজেরাই নিজেদের দেশ পরিচালনা করছি। দেশ স্বাধীন হয়েছে বলেই আমি আজ আমার স্বাধীন দেশের একজন পুলিশ কমিশনার। দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা উঁচু করে এগিয়ে চলছি।
১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে স্ব-পরিবারে শাহাদাত বরণ করেন। বঙ্গবন্ধুর খুনিদের প্রতি তীব্র ঘৃণার বহিঃপ্রকাশ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সকল খুনিদের সাজা নিশ্চিত করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান, ডিআইজি বরিশাল রেঞ্জ এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার, প্রধান নির্বাহী কর্মকর্তা বরিশাল সিটি কর্পোরেশন সৈয়দ ফারুক আহমেদ, অ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখা, সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।