Saturday, 02 July 2022

   05:48:35 AM

bmp
logo
কোন অপসংস্কৃতি বিএমপিতে গ্রহণযোগ্য নয়_______বিএমপি কমিশনার

1 month ago

১৬ মে ২০২২ খ্রিঃ জেলা শিল্পকলা একাডেমী বরিশালে বিএমপি কর্তৃক আয়োজিত বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপির মাননীয় পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার।
সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর জনাব প্রলয় চিসিম, সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন জনাব মোঃ রাসেল।
সভায় বিগত তিন বছরের কার্যবিবরণী পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন পদমর্যাদার অফিসারদের বক্তব্যে মাননীয় প্রধান অতিথি বিদায়ী বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার মহোদয়ের মতো একজন সুযোগ্য অভিভাবক তথা নক্ষত্রের স্থানচ্যুতি, তাঁর পেশাদারিত্ব, দক্ষতা, গুণসম্পন্ন চৌকস নেতৃত্বের কথা আলোচিত হয়।
তিনি কল্যাণসভায় বক্তব্যে উত্থাপিত বিভিন্ন আবেদন পূরণে সাধ্যমত প্রতিশ্রুতি জানিয়ে বলেন, চাকুরী জীবনে বিএমপির মতো একটি প্রিয় জায়গার প্রতি সর্বোচ্চ সুদৃষ্টি থাকবে।জনগণকে ঐক্যবদ্ধ করে পুলিশি সেবা দেয়ার মাধ্যমে জনগণের যে আস্থা ও উষ্ণ ভালোবাসায় সিক্ত হয়েছি, বিএমপিকে এই ধারা ইমেজ অব্যাহত রেখে এগিয়ে যেতে হবে।
আমরা প্রো- একটিভ পুলিশিং এর মাধ্যমে ছোট ছোট সমস্যা সমাধানে প্রান্তিক পর্যায়ে জনগণের দোরগোড়ায় শান্তির ফেরিওয়ালা হিসেবে একটি মডেল ইউনিট হিসেবে উপনীত হয়েছি; জনমনে ধণাত্মক ভাবধারার পরিণত হয়েছি । ইউনিটকে ক্ষতি করার কোন অধিকার অপসংস্কৃতি কোনভাবেই বরদাস্ত করা হবে না। আমরা বদলে গেছি এবং বদলে দিতে জানি এখান থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই, দুষ্টের স্থান পুলিশে নেই।
তিনি আরও বলেন, যাদের ত্যাগে এই দেশ পরাধীনতার শেকল ভেঙে স্বাধীন ভূখন্ডে পরিণত হয়েছে, আমরা সেই ঐতিহ্যের ধারক ও বাহক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানের, সেই স্বপ্ন বাস্তবায়নে ঘুণে ধরা অচলায়তনকে দূরে ঠেলে দিয়ে সততা নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে সামনে এগিয়ে যাওয়ার বিকল্প নেই।
সেবাপ্রাপ্তিতে মন্ত্রী বা সাধারণ ভেদাভেদকে দূরে ঠেলে পেশাদারিত্বের সাথে ভেতরের সংয়ক্রিয় অন্তর আত্মার চাহিদায় কাজ করতে হবে।" আমাদের সন্তান যেন গর্ববোধ করে বলে ; "আমার বাবা পুলিশ অফিসার "।
সভার সভাপতি জনাব প্রলয় চিসিম বলেন, বরিশালের মানুষ যেমন চেয়েছিলো বিদায়ী পুলিশ কমিশনার মহোদয় ছিলেন ঠিক তেমনই প্রত্যাশার সমান।
অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব মোঃ এনামুল হক বলেন, আমাদের উচিত বিদায়ী পুলিশ কমিশনার মহোদয়কে অনুসরণ করে কাজ করা।
উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি জনাব মোঃ নজরুল হোসেন বলেন, বিদায়ী পুলিশ কমিশনার মহোদয় বিএমপিতে যে গণমূখী পুলিশিং হাতে কলমে শিখিয়ে দিয়েছেন আমাদের তা চর্চা করে এগিয়ে নিয়ে যেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএমপির শীর্ষ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন পদমর্যাদার অফিসারবৃন্দ ও বিভিন্ন ইউনিট থেকে আসা প্রতিনিধিবৃন্দ।