Thursday, 02 February 2023

   01:31:40 AM

bmp
logo
সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে যোগ্য ও দক্ষ চালকদের লাইসেন্স প্রদান করতে হবে________বিএমপি কমিশনার

10 months ago

 ‘‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’’- স্লোগানে বরিশালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বিভাগীয় কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ২৮ মার্চ ২০২২ খ্রিঃ সার্কিট হাউস বরিশালে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপির মাননীয় পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার মহোদয়।
তিনি বলেন, আমরা সল্পোন্নত দেশ অতিক্রম করায় সবকিছুতেই উন্নয়ন হচ্ছে। পদ্মাসেতু চালু হলে গাড়ির চাপ বাড়বে, সেই বাস্তবতার নিরিখে দক্ষ হাতে গাড়ি চালাতে হবে। বাইপাস সড়ক নির্মাণ হওয়ার আগে বিকল্প ওয়ে বের করতে হবে।
সঠিক সময়ে সঠিক সড়ক ব্যবস্থাপনা গ্রহণ না করলে চরম দুর্ভোগ পোহাতে হবে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে শিশু থেকে শুরু করে সবাইকে সড়ক নীতিমালা জ্ঞান অর্জন করাতে হবে।
ইতোমধ্যে আমরা বরিশাল মেট্রোপলিটন এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে তিন মাসে একজন পুলিশ অফিসার কম্বাইন্ড ক্লাসে ছাত্র-শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানাে, ডিজিটাল ডিভাইস মােবাইলের প্রতি আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশাের অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনাসহ, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে সচেতনতামূলক কর্মশালার মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীদের আইনমান্যকারী সুনাগরীক হিসেবে গড়ে তোলার কাজ করে যাচ্ছি।
বিআরটিসি কর্তৃপক্ষের প্রতি লাইসেন্স প্রদানে আরও কঠোর হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, কেবলমাত্র যোগ্য ও দক্ষ চালকদের লাইসেন্স প্রদান না করলে আমাদের জীবন প্রদীপ যেকোনো সময়ে সড়ক দুর্ঘটনায় নিভে যাবে।
অদক্ষ, অযোগ্য, লাইসেন্স বিহীন সন্তানের হাতে গাড়ি না দেয়ার অনুরোধ জানিয়ে সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরাপদ সড়ক ব্যাবস্থাপনা হতে পারে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।